বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
জনসভার মাঠ ছিল হলুদ টুপির দখলে

জনসভার মাঠ ছিল হলুদ টুপির দখলে

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দিয়েছেন – দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু উদ্যানে মাঠ ছিলো স্বতন্ত্র  প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারীদের দখলে। জনসভা সফল করতে সকাল থেকেই বরিশালে আগম ঘটে আওয়ামী লীগের নেতাকর্মী এবং অনুসারীদের।

বরিশাল জেলা এবং মহানগর ছাড়াও বিভাগের ছয়টি জেলা থেকে নেতাকর্মীরা সড়ক পথে বাস-ট্রাক, মাইক্রোবাস, নদী পথে লঞ্চ এবং ট্রলার যোগে নেতাকর্মীরা নগরীতে আসে।

বরিশাল জেলা, মহানগর এবং ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর এবং ঝালকাঠি জেলার নেতাকর্মীরা নগরীর প্রবেশদ্বার থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জনসভাস্থলে জড়ো হয়। ফলে লোকে লোকারণ্যতি হয়ে উঠে বঙ্গবন্ধু উদ্যান। তবে বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় আওয়ামী লীগ মনোনীত  প্রার্থীদের থেকে স্বতন্ত্র বা বিদ্রোহী প্রার্থীদ
জনসভার মাঠজুড়ে সমর্থকদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। বিশেষ করে বরিশাল-৫ এবং বরিশাল প্রার্থীদের কয়েক হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন এই জনসভায়।

সরেজমিনে দেখা যায়, জনসভার মাঠজুড়ে অবস্থান নেয় বরিশাল সদর-৫ আসনে দলের মনোনয়ন বঞ্চিত সাবেক সিটি মেয়র ও স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারীরা। তাদের প্রত্যেকের মাথায় ছিল হলুদ টুপি।

সাদিক আবদুল্লাহর প্রার্থিতা এখনো আইনি জটিলতায় আটকে থাকলেও প্রধানমন্ত্রীর জনসভায় লোক সমাগম ঘটিয়ে নতুন করে প্রধানমন্ত্রীর কাছে আবারো নিজের অবস্থান জানান দেওয়ার চেষ্টা করেন সাদিক আবদুল্লাহ। তাই প্রধানমন্ত্রীর বক্তব্যের শুরু এবং মাঝে মাঝেই হলুদ টুপি নেড়ে আবুল হাসানাত আবদুল্লাহ এবং সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে স্লোগান দেন নেতাকর্মীরা।

অপরদিকে, সদর আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক শামীমের অনুসারীরা ছিলেন মাঠের একস্থানজুড়ে। তাঁর অনুসারীরা এক রংঙ্গের টি-শার্ট পড়ে মাঠে অবস্থান নেন। তবে বেলা বাড়ার সাথে সাথে তাদের  তেম দেখা যায়নি। তাঁর পুরুষ অনুসারীদের থেকে নারী অনুসারীদের উপস্থিতি দেখা যায়।

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে স্লোগান দেন নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীর কাছে নিজের জনপ্রিয়তা জানান দেয়ার চেষ্টা করেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana